সব
facebook raytahost.com
জোনাকী টেলিভিশন তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে আলোচনা সভা ও প্রশিক্ষণ কর্মশালা | Holypennews

জোনাকী টেলিভিশন তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে আলোচনা সভা ও প্রশিক্ষণ কর্মশালা

জোনাকী টেলিভিশন তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে আলোচনা সভা ও প্রশিক্ষণ কর্মশালা

মনিরুজ্জামান, নরসিংদীঃ

দেশে সর্বাধিক জনপ্রিয় আইপি টিভি চ‍্যানেল জোনাকী টেলিভিশন তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে “ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অনলাইন গণমাধ্যমের ভূমিকা” শীর্ষক আলোচনা সভা ও প্রশিক্ষণ কর্মশালা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৮ মার্চ) বিকেল সাড়ে চারটার সময় কামরুল ইসলাম সিদ্দিক মিলনায়তন, এলজিইডি, নরসিংদীতে এ আলোচনা সভা ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

জোনাকী টেলিভিশনের চেয়ারম্যান মোঃ এনামুল ইসলাম খান’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা করেন, বাংলাভিশন টেলিভিশনের প্রধান সম্পাদক ও পিআইবির সাবেক মহাপরিচালক ড. আব্দুল হাই সিদ্দিক।
তিনি বলেন, স্বৈরাচার বিরোধী আন্দোলন থেকে শুরু করে ঊনসত্তরের গণঅভ্যুত্থানসহ স্বাধীনতা পরবর্তী এবং পরবর্তী সকল আন্দোলন ও সংগ্রামে নরসিংদীবাসীর অংশগ্রহণের গৌরবময় ইতিহাস জড়িয়ে আছে। স্বাধীনতা পরবর্তী দেশ গঠনে ও নরসিংদীবাসীর ভূমিকা অপরিসীম। দেশের সকল স্তরেই রয়েছে নরসিংদীবাসীর সরব বিচরণ। নরসিংদীবাসীর এসকল গৌরবগাথা ইতিহাস জোনাকী টেলিভিশনের মাধ্যমে দেশবাসীর কাছে তুলে ধরতে হবে। জোনাকী পোকা তার স্বল্প জীবনের সবটুকু সময় তার মিটি মিটি আলো ছড়িয়ে যেমন পথচারীদের পথ দেখায় জোনাকী টেলিভিশন তেমনি সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে দেশ ও জাতিকে আলোকিত জাতি হিসেবে বিশ্ব দরবারে উপস্থাপন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উদ্বোধক হিসেবে নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন।

জোনাকী টেলিভিশনের তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে তিনি তার বক্তব্যে বলেন, বিগত দিনের ন্যায় আগামী দিনগুলোতে ও জোনাকী টেলিভিশন তাদের সফলতার ধারা অব্যাহত রেখে সকল ধরনের হলুদ সাংবাদিকতা পরিহার করে গঠনমূলক সমালোচনা ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে দেশের উন্নয়নে অবদান রাখবে। দেশের অগ্রগতিতে আইপি টেলিভিশনসহ সকল ধরনের গণমাধ্যমের শক্তিশালী ভূমিকা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, দেশের উন্নয়নের স্বার্থে বিশ্ববাসীর কাছে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কোন সংবাদ পরিবেশন করা উচিৎ নয়। সাংবাদিকদের একটি ভালো সংবাদে দেশের জন্য যেমন কল্যান বয়ে আনে ঠিক তেমনি ভূল সংবাদ প্রকাশে পুরো জাতির জন্য বিপদের কারণ হয়ে দাঁড়ায়। তাই সংবাদ প্রকাশে সঠিক তথ্য নিশ্চিত হয়ে তা জাতির সামনে তুলে ধরতে সাংবাদিকদের আহ্বান জানান তিনি।
এসময় জোনাকী টেলিভিশনের ভূয়সি প্রশংসা করে আগামীতে জোনাকী টেলিভিশন তার সাফল্যের ধারা অব্যাহত রেখে স্যাটেলাইট টিভি চ্যানেলে রুপান্তরিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এসময় প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন,আইপি ওনার্স অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ আতা উল্লাহ্ খান, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য রিয়াদ আহম্মেদ সরকার, জোনাকী টেলিভিশনের আইন বিষয়ক উপদেষ্টা ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী আবু বকর সিদ্দিক।
বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন, মাহবুবুর রহমান মনির, শফিকুল ইসলাম শফিক ও মিসেস রেহেনা আক্তার রেনু।

এসময় জোনাকী টেলিভিশনের ব্যাবস্থাপনা পরিচালক মোস্তফা খাঁন, বার্তা সম্পাদক শাহাদাৎ হোসেন রাজু, নরসিংদী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাভিশন টেলিভিশনের নরসিংদী প্রতিনিধি মাজহারুল পারভেজ মন্টি, নরসিংদী জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি কামরুল হাসান সোহেল, জোনাকী টেলিভিশন পরিবারের সদস্যবৃন্দ, বিভিন্ন উপজেলা প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রথম পর্বে প্রশিক্ষণ কর্মশালা শেষে জোনাকী টেলিভিশনের বর্ষসেরা ৫ জন প্রতিবেদককে পুরস্কৃত করা হয়। শ্রেষ্ঠ প্রতিবেদক হিসেবে প্রধান অতিথি ও উদ্বোধকের কাছ থেকে ১ম পুরস্কার গ্রহণ করেন জোনাকী টেলিভিশনের সহকারী বার্তা সম্পাদক ও দৈনিক অধিকার নরসিংদী জেলা প্রতিনিধি মনিরুজ্জামান মনির, ২য় স্থান অধিকার করেন জোনাকী টেলিভিশনের কুমিল্লা প্রতিনিধি আরিফুর রহমান স্বপন, ৩য় স্থান অধিকার করেন নওগাঁ প্রতিনিধি এন কে এম কামাল উদ্দিন টগর, চতুর্থ স্থান অধিকার করেন নাটোর প্রতিনিধি এস এম ইসহাক আলী রাজু এবং পঞ্চম পুরস্কার গ্রহণ করেন গাজীপুর প্রতিনিধি আবু সাঈদ।

পরে প্রধান অতিথি, উদ্বোধক, প্রধান আলোচক, আলোচক এবং বিশেষ অতিথিদের জোনাকী টেলিভিশন পরিবারের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

সভাপতির বক্তব্যে জোনাকী টেলিভিশনের চেয়ারম্যান মোঃ এনামুল ইসলাম খান উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে জোনাকী টেলিভিশনের বিগত দিনের পথচলায় যারা সহযোগিতা ও সাহস যুগিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
আগামী দিনগুলোতে ও পাশে থেকে জোনাকী টেলিভিশনকে সকলের দোরগোড়ায় পৌঁছে দিতে সকলের সহযোগিতা কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন তিনি।

আপনার মতামত লিখুন :

তিন দিনের সফর চীন শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

তিন দিনের সফর চীন শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

আমরাও একদিন চাঁদে যাব তাই সেভাবেই প্রস্তুত হতে হবে; প্রধানমন্ত্রী

আমরাও একদিন চাঁদে যাব তাই সেভাবেই প্রস্তুত হতে হবে; প্রধানমন্ত্রী

৪ দিনের রাষ্ট্রীয় সফরে ৮ জুলাই চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী

৪ দিনের রাষ্ট্রীয় সফরে ৮ জুলাই চীন যাচ্ছেন প্রধানমন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠানে কমলো গ্রীষ্মকালীন ছুটি

শিক্ষাপ্রতিষ্ঠানে কমলো গ্রীষ্মকালীন ছুটি

সংসদ অধিবেশনে বিরোধীদলীয় নেতা-উপনেতাকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা

সংসদ অধিবেশনে বিরোধীদলীয় নেতা-উপনেতাকে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা

শেখ হাসিনা-মোদি বৈঠকে দুই দেশের সম্পর্ক আরও দৃঢ় করার আশাবাদ ব্যক্ত

শেখ হাসিনা-মোদি বৈঠকে দুই দেশের সম্পর্ক আরও দৃঢ় করার আশাবাদ ব্যক্ত

সর্বশেষ সংবাদ সর্বাধিক পঠিত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : মোঃ সারোয়ার খান

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৮৮, তরোয়া, নরসিংদী
ফোনঃ 01711205176 ই-মেইল : mdsaroarkhan@gmail.com
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Khan IT Host .com