সব
facebook raytahost.com
নরসিংদীতে গৃহনির্মাণে বাধা, নবজাতক নিয়ে খোলা আকাশের নীচে তাছলিমার পরিবার | Holypennews

নরসিংদীতে গৃহনির্মাণে বাধা, নবজাতক নিয়ে খোলা আকাশের নীচে তাছলিমার পরিবার

নরসিংদীতে গৃহনির্মাণে বাধা, নবজাতক নিয়ে খোলা আকাশের নীচে তাছলিমার পরিবার

মনিরুজ্জামান,নরসিংদীঃ

নরসিংদীতে প্রতিবেশীদের প্রতিহিংসার শিকার হয়ে বৃদ্ধ শাশুড়ি ও কোলের শিশু সন্তানসহ পরিবারের সবাইকে নিয়ে দীর্ঘ ১০ দিন যাবত ঘরের চালা এবং বেড়া বিহীন অবস্থায় মাঘ মাসের প্রচন্ড শীত ও কুয়াশা উপেক্ষা করে খোলা আকাশের নীচে মানবেতর জীবন-যাপন করছে তাছলিমার পরিবার।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে দশটায় সরেজমিনে গিয়ে দেখা যায়, নরসিংদীর মাধবদী থানাধীন কাঠালিয়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের খাসকল্লাতপুর গ্রামে অসহায় তাছলিমা তার শিশু সন্তান, বৃদ্ধ শাশুড়ি ও পরিবারের সদস্যদের নিয়ে খোলা আকাশের নিচে রাত্রি যাপন করছে।
কান্না জড়িত কন্ঠে তাছলিমা বলেন, আমাদের পূর্বের ঘরের চালা ও বেড়ার টিন নষ্ট হয়ে যাওয়ার ঘরটি পুনঃ নির্মাণের জন্য ভেঙে ফেলে সেখানে নতুন করে ঘর নির্মাণের কাজ শুরু করি। কিন্তু প্রতিবেশী ফালু,আসাদ, দুলাল,মনু ও জুয়েল তাতে বাদ সাধে।
তারা আমাদের এখানে জমি পাওয়ার অজুহাত দেখিয়ে ঘর মেরামত করা বন্ধ করে দেয়। আজ দশদিন ধরে আমরা খোলা আকাশের নিচে পরিবার নিয়ে বসবাস করছি। প্রচন্ড শীত, কুয়াশা ও বাতাসের মধ্যে খোলামেলা স্থানে রাত যাপনের ফলে আমার শিশু সন্তান অসুস্থ হয়ে পড়েছে। আমি আপনাদের মাধ্যমে আমার উপর এ অন্যায় ও জুলুমের বিচার চেয়ে সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহায়তা কামনা করছি।

তাছলিমার স্বামি আনজত আলী বলেন,ফালু ও দুলালের পিতার জীবদ্দশায় আফজল মিয়ার নিকট সাড়ে নয় শতাংশ জমি বিক্রি করে। গত তিন বছর পূর্বে আফজল মিয়ার ওয়ারিশদের কাছ থেকে ৫ শতাংশ জমি ক্রয় করে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছি।সামনে ঝড় বৃষ্টির দিন আসছে বিধায় গত দশ দিন আগে পুরনো ঘরটি মেরামতের জন্য ভেঙে ফেলে নতুন করে নির্মাণ কাজ শুরু করি।
পরে প্রতিবেশী মৃত কুদ্দুস মিয়ার ছেলে আসাদ(৫০),ঈমাম আলীর ছেলে দুলাল(৫৫),মৃত সেরাজুদ্দীনের ছেলে মনির(৫০),ফালু মিয়ার ছেলে জুয়েল(২৫),আসাদ মিয়ার ছেলে ফয়সাল (২০), মৃত ঈমান আলীর ছেলে ফালু মিয়া (৪০)ও সাহাজুদ্দীনের ছেলে বাদল(২৮)আমার এখানে জমি পাবে বলে বাঁধা দেয় এবং প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।এতে আমি বিচলিত হয়ে ওয়ার্ড মেম্বার ও এলাকাবাসীর শরণাপন্ন হই। তারা এসে আমাদের উভয়ের কাগজপত্র দেখে আমার পক্ষে রায় দেয় কিন্তু প্রতিপক্ষের তারা সে রায় অমান্য করে জোরপূর্বক আমার গৃহনির্মাণের কাজ আটকে রাখা সহ বিভিন্নভাবে হুমকি ধামকি দিয়ে যাচ্ছে।
বর্তমানে আমি আমার বৃদ্ধ মা,শিশু সন্তান ও পরিবার নিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবন-যাপন করছি। আমি এলাকার সবার কাছে গিয়েছি কিন্তু তাদের সন্ত্রাসী কার্যকলাপ ও খারাপ আচরণের ভয়ে কেউ এগিয়ে আসেনি।আমি আমার পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি।

এলাকার প্রবীণ বিচারক আতশ আলী বলেন,আনজত আলী জমিটি কিনে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছে। তার কাগজপত্র সব ঠিক আছে। শুধুমাত্র প্রতিহিংসা চরিতার্থ করার জন্য তার ঘরের মেরামতের কাজ আটকে রাখা হয়েছে।

৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য মজিদ মেম্বার বলেন,আমি, কবির মুহুরি,মজিদ প্রধান, বর্তমান ইউপি চেয়ারম্যানের ভাতিজা ও রেজেক প্রধান সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ বসে উভয়ের কাগজপত্র যাচাই-বাছাই করে আনজত আলীর পক্ষে রায় দিয়েছি কিন্তু প্রতিপক্ষ সে রায় মানেনি। তাদের দাবিকৃত জমি অন্যের দখলে রয়েছে। তাছাড়া যার দখলে আছে সে ঐ জমি ছেড়ে দিতেও রাজি হয়েছে তদুপরি তারা জোড় করেই আনজত আলীর কাজ বন্ধ করে রেখেছে।
এব্যাপারে প্রতিবেশী ফালু,আসাদ, দুলাল,মনু ও জুয়েলের সাথে যোগাযোগ করতে তাদের বাড়িতে গেলে কাউকে পাওয়া যায়নি। সাংবাদিকদের আগমনের খবরে তারা বাড়ি থেকে সটকে পড়েছে।
তাদের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তারা ফোন রিসিভ করেননি।

আপনার মতামত লিখুন :

রাজশাহীতে বিভাগীয় পর্যায়ে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা

রাজশাহীতে বিভাগীয় পর্যায়ে সংবর্ধিত হলেন পাঁচ শ্রেষ্ঠ জয়িতা

নরসিংদী আইনজীবী সমিতির পক্ষ থেকে সদ্য যোগদানকৃত জেলা ও দায়রা জজ’র সংবর্ধনা

নরসিংদী আইনজীবী সমিতির পক্ষ থেকে সদ্য যোগদানকৃত জেলা ও দায়রা জজ’র সংবর্ধনা

কোটা আন্দোলনকারীদের নতুন কর্মসূচি ঘোষণা

কোটা আন্দোলনকারীদের নতুন কর্মসূচি ঘোষণা

রাজশাহীতে আন্তর্জাতিক গৃহশ্রমিক দিবস পালন

রাজশাহীতে আন্তর্জাতিক গৃহশ্রমিক দিবস পালন

আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা, ছাত্রীরাও মারধরের শিকার

আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা, ছাত্রীরাও মারধরের শিকার

নরসিংদীতে সিএনজি-কাভার্ডভ্যানের সংঘর্ষে শিশুসহ দুইজনের মৃত্যূ; আহত-৪

নরসিংদীতে সিএনজি-কাভার্ডভ্যানের সংঘর্ষে শিশুসহ দুইজনের মৃত্যূ; আহত-৪

সর্বশেষ সংবাদ সর্বাধিক পঠিত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : মোঃ সারোয়ার খান

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৮৮, তরোয়া, নরসিংদী
ফোনঃ 01711205176 ই-মেইল : mdsaroarkhan@gmail.com
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Khan IT Host .com