সব
facebook raytahost.com
অবশেষে জেলা আ’লীগের পদে ভারমুক্ত হলেন জিএম তালেব ও মোহাম্মদ আলী – Holypennews

অবশেষে জেলা আ’লীগের পদে ভারমুক্ত হলেন জিএম তালেব ও মোহাম্মদ আলী

অবশেষে জেলা আ’লীগের পদে ভারমুক্ত হলেন জিএম তালেব  ও মোহাম্মদ  আলী

নরসিংদী জেলা আ’লীগের সম্মেলন অনুষ্ঠিত

মো. শাহাদাৎ হোসেন রাজু

নরসিংদী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের মধ‍্যদিয়ে ভারপ্রাপ্ত সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পদ থেকে অবশেষে ভারমুক্ত হলেন জিএম তালেব হোসেন ও পীরজাদা মোহাম্মদ আলী। শনিবার (১৭ সেপ্টেম্বর) নরসিংদী মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম মাঠে  অনুষ্ঠিত সম্মেলনে তাদেরকে ভারমুক্ত করে নবগঠিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে তাদের নাম ঘোষণা করা হয়। দলের সভাপতিমন্ডলির সদস্য কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক এমপি সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন।

সদ‍্য বিলুপ্ত হওয়া নরসিংদী জেলা আওয়ামীলীগের  সভাপতি নজরুল ইসলাম হিরু ও সাধারণ সম্পাদক আব্দুল মতিন ভূঁইয়া দ্বন্দ্বে জড়িয়ে স্থানীয় পর্যায়ে দুই ভাগে বিভক্ত হয় পড়ে দলটি। পৃথকভাবে পালন করা হয় বিভিন্ন কর্মসূচী। এরই জেরে ২০২০ সালের নভেম্বরে তাদেরকে সভাপতি সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি দিয়ে সহসভাপতি জিএম তালেব হোসেনকে ভারপ্রাপ্ত সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলীকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয় কেন্দ্রীয় আওয়ামীলীগ।

প্রায় সাড়ে ৭ বছর পর  নরসিংদী জেলা আওয়ামী লীগের এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

এর আগে আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক এমপি উদ্বোধক হিসেবে উপস্থিত থেকে সম্মেলনের উদ্বোধন করেন।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেন’র সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসাবে রাজধানীর বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এসময় প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে দলকে সাংগঠনিক ভাবে মজবুত করতে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন।

এছাড়াও সম্মেলন স্থলে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলী সদস্য এড. কামরুল ইসলাম এমপি, আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলির সদস্য, সাবেক মন্ত্রী রাজি উদ্দিন আহম্মেদ রাজু এমপি,   শিল্পমন্ত্রী এড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এড. নজিবুল্লাহ হিরু, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. দেলোয়ার হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এভ. মৃণাল কান্তি দাস এমপি।

এসময় অন্যান্যে মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, শ্রম জনশক্তি বিষয়ক সম্পাদক মো. হাবিবুর রহমান সিরাজ, কার্যনির্বাহী সম্পাদক ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, এড. এবি এম রিয়াজুল কবীর কাউসার, নরসিংদী জেলা আ’লীগের সাবেক সভাপতি লে. কর্ণেল (অব:) মো. নজরুল ইসলাম হিরু বীরপ্রতিক এমপি, নরসিংদী-২ (পলাশ) আসনের সাংসদ ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ, নরসিংদী-৩ (শিবপুর) আসনের সাংসদ জহিরুল হক ভূঁইয়া মোহন ও সংরক্ষিত মহিলা আসনের এমপি তামান্না নুসরাত বুবলী প্রমূখ।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ এগিয়ে যাক, সেটা বিএনপি-জামায়াত চায় না। তারা সব সময় ষড়যন্ত্র করে। তারা দেশের উন্নয়ন অগ্রযাত্রা বাধাগ্রস্ত করতে চায়। কিন্তু আওয়ামী লীগ জনগনের দল বলে কোন ষড়যন্ত্র করে ঠিক থাকতে পারেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে বলেই উন্নয়ন হচ্ছে।উন্নয়নের যাত্রা অব্যাহত রাখতে হলে সরকারের ধারাবিকতা থাকা প্রয়োজন।

সেতুমন্ত্রী বলেন, দুুর্নীতির কারণে বিএনপি, জনবিচ্ছিন্ন দলে পরিণত হয়েছে। পক্ষান্তরে আওয়ামীলীগ শেখ হাসিনার নেতৃত্বে সুসংগঠিত ও শক্তিশালী একটি রাজনৈতিক দল।

তিনি বলেন, বিএনপি নির্বাচনের জন্য অযোগ্য হয়ে পড়েছে। খালেদা জিয়া ও তারেক রহমান দুজনই দন্ডপ্রাপ্ত। আইন অনুযায়ী দুজনের একজনও নির্বাচনে অংশগ্রহণ করতে পারবে না। ফলে জন বিচ্ছিন্ন বিএনপি ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যেতে ষড়যন্ত্র করে চলেছে। কিন্তু আওয়ামী লীগ প্রতিপক্ষের সব ধরনের ষড়যন্ত্র মোকাবেলা করবে।

ওবায়দুল কাদের দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ ঐক্যবদ্ধতার প্রতিক। ঐক্যের কোন বিকল্প নেই। আওয়ামীলীগের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থেকে আগামী নির্বাচনের জন্য কাজ করে যেতে হবে। তিনি বলেন, দল করলে দলের নিয়ম মেনে চলতে হবে, অনিয়ম করে দলের মনোনয়ন দেওয়ার দিন শেষ। আওয়ামী লীগ বা শেখ হাসিনা চিরদিনের জন্য কাউকে নেতৃত্ব ইজারা দেয়নি।

সেতুমন্ত্রী বলেন, ত্যাগী নেতারা আওয়ামীলীগের আস্থার ঠিকানা। দুঃসময়ের কর্মীরাই দলের আসল বন্ধু। ত্যাগী নেতাদের আর কোনঠাসা করে রাখা যাবে না। তাদেরকে স্থান দিতে হবে।

সভাপতিমন্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ এমন একটি রাজনৈতিক দল। বাঙালীরা আজ যা কিছু পেয়েছেন। সব কিছু এই আওয়ামী লীগের হাত ধরে এসেছে। দেশের গণতন্ত্র রক্ষায় আওয়ামী লীগের নেতাকর্মীরা জীবন দিয়েছেন।

নরসিংদীসহ সারাদেশে উন্নয়ন চিত্র তুলে ধরে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ উন্নয়ন হচ্ছে। বাংলাদেশ আজ বিশ্বাসে বুকে মাথা উচু করে দাঁড়িয়েছে। কিন্তু এই দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। এই ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। এই ষড়যন্ত্রকারী কারা? যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে হত্যার রাজনীতি জায়েজ করেছিল। এরা দুর্নীতির মধ্যে দিয়ে বাংলাদেশকে চাম্পিয়ান করেছিল। এরাই ষড়যন্ত্রকারী। এদের হাতে বাংলাদেশ সংবিধান ও গণতন্ত্র নিরাপদ নয়।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা এখন বিশ্ব নেতারাও করেন। তারা দেশে এসে সবাই শেখ হাসিনার প্রশংসা করে গিয়েছেন। কারণ তারা শেখ হাসিনার উন্নয়ন দেখেন কিন্তু বিএনপি দেখে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী ও চলার পথকে মসৃণ করাই আমাদের একমাত্র কাজ। এ জন্য আওয়ামী লীগের প্রত্যেক নেতাকর্মীকে সজাগ ও সতর্ক থাকতে হবে।

সম্মেলনের প্রথম অধিবেশন শেষে সভাপতিমন্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক’র সভাপতিত্বে স্থানীয় কাউন্সিলর ও ডেলিকেটেডদেও উপস্থিতিতে দ্বিতীয় অধিবেশন শুরু হয়। দ্বিতীয় অধিবেশন শেষে জিএম তালেব হোসেনকে সভাপতি ও পীরজাদা মোহাম্মদ আলীকে সাধারণ সম্পাদক করে নরসিংদী জেলা আওয়ামী লীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

নরসিংদী জেলা আওয়ামীলীগের এই সম্মেলনকে শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে কাজ করে গেছেন।

সর্বশেষ ২০১৫ সালের ১৪ জানুয়ারি নরসিংদী জেলা আওয়ামীলীগের  সম্মেলন অনুষ্ঠিত হয়। সেই সম্মেলনে লে. কর্ণেল (অব:) নজরুল ইসলাম হিরু সভাপতি ও আব্দুল মতিন ভূঁইয়াকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ১০১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি ঘোষণা দেয় কেন্দ্রীয় নেতৃবৃন্দ। পরবর্তীতে সভাপতি ও সাধারণ সম্পাদকের দ্বন্দ্বে দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে জেলা আওয়ামী লীগ। পৃথকভাবে পালন করা হয় বিভিন্ন কর্মসূচী। এরই জেরে ২০২০ সালের নভেম্বরে নজরুল ইসলাম হিরু ও আব্দুল মতিন ভূঁইয়াকে সভাপতি সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি দেয় কেন্দ্রিয় আওয়ামীলীগ। একই সাথে সহসভাপতি জিএম তালেব হোসেনকে ভারপ্রাপ্ত সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলীকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়।

আপনার মতামত লিখুন :

কর্মীবান্ধব ও জনপ্রিয় ছাত্রনেতা সারোয়ার হোসেন ফয়সাল

কর্মীবান্ধব ও জনপ্রিয় ছাত্রনেতা সারোয়ার হোসেন ফয়সাল

অসুস্থ ও প্রয়াত সাংবাদিকদের স্মরণ করে নরসিংদী সাংবাদিক ইউনিয়নের দোয়া

অসুস্থ ও প্রয়াত সাংবাদিকদের স্মরণ করে নরসিংদী সাংবাদিক ইউনিয়নের দোয়া

নরসিংদীতে বিটিভি’র সাংবাদিক শাহিন মিয়ার বিরুদ্ধে এলাকাবাসী  মানবনন্ধন 

নরসিংদীতে বিটিভি’র সাংবাদিক শাহিন মিয়ার বিরুদ্ধে এলাকাবাসী  মানবনন্ধন 

রাবিতে ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের সহযোগিতায় নরসিংদী জেলা সমিতি

রাবিতে ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের সহযোগিতায় নরসিংদী জেলা সমিতি

একুশের পর্দা কাঁপাতে আসছে সোনিয়া লাজুক

একুশের পর্দা কাঁপাতে আসছে সোনিয়া লাজুক

নরসিংদী সদর উপজেলা প্রাবাস বন্ধু ফোরাম কমিটির সভাপতি আনিছুল, সহ সভাপতি মোঃ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক জনাব ইফতিশা তাবান্নুম কাশমেরি মনোনীত

নরসিংদী সদর উপজেলা প্রাবাস বন্ধু ফোরাম কমিটির সভাপতি আনিছুল, সহ সভাপতি মোঃ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক জনাব ইফতিশা তাবান্নুম কাশমেরি মনোনীত

সর্বশেষ সংবাদ সর্বাধিক পঠিত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন  
সম্পাদক ও প্রকাশক : মোঃ সারোয়ার খান

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৮৮, তরোয়া, নরসিংদী
ফোনঃ 01711205176 ই-মেইল : mdsaroarkhan@gmail.com
©২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত। Design & Developed By: Khan IT Host .com